দেশের বিভিন্ন জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ; সতর্কতা জারি

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২৪, ১০:৪৮ AM

৪৮ ঘণ্টার জন্য দেশের ৫ বিভাগে তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (১৫ মে) সন্ধ্যা ৬টায় এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া বিভাগগুলো হলো- রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল। 

আবহাওয়াবিদ মু. আবুল কালাম মল্লিক সাক্ষরিত সতর্কবার্তায় বলা হয়, জলীয় বাষ্প বেশি থাকার কারণে তাপপ্রবাহের এলাকাগুলোতে অস্বস্তিকর পরিস্থিতি থাকতে পারে।

এদিকে পাবনা, দিনাজপুর, নীলফামারী, কুঁড়িগ্রাম ও রাঙ্গামাটি জেলার ওপর দিয়ে আজ মাঝারি ধরনের তাপপ্রবাহ বইছে। এ অবস্থায় সতর্কবার্তাও জারি করেছে আবহাওয়া অফিস।

এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং রাজশাহী ও রংপুর বিভাগের অন্যান্য অঞ্চলসহ চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

সারাদেশে আজ দিনের ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।

এ অবস্থায় শুধু সিলেট বিভাগের দু'এক জায়গায় আজ বৃষ্টির আভাস রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের সতর্কবার্তায় বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ ১৫ মে সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।