চলতি মাসে দুটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৪, ১১:৪৮ AM

গত বছরের শেষের দিকে সারাদেশে বেড়েছে শীত। চলতি বছরের প্রথম মাসে শীত কেমন হবে জানিয়েছে আবহাওয়া অফিস। চলতি মাসে শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অফিস বলছে, চলতি মাসেই দুটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে আজ মঙ্গলবার (২ জানুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এতে শীতের অনুভূতি কিছুটা বাড়বে। তবে আগামীকাল বুধবার থেকে ক্রমাগত তাপমাত্রা বাড়তে শুরু করবে। এরপর জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে তাপমাত্রা আবারও কমতে শুরু করবে।

দীর্ঘমেয়াদি পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ মাসে দেশে এক থেকে দুটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তবে এল নিনোর প্রভাবে এবারের শীতের স্থায়ীত্ব কম হবে।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, ভোর থেকে যে কুয়াশা রয়েছে, তা আরও দুই–এক দিন থাকবে। ভারতের দিল্লি থেকে হরিয়ানা পর্যন্ত কুয়াশার প্রভাবেই রাজধানী ঢাকাসহ সারা দেশ কুয়াশায় আচ্ছন্ন হয়ে আছে। দুদিন পর কুয়াশাও কেটে যাবে কিছুটা।

আবহাওয়া অফিস জানিয়েছে, গতকাল নীলফামারীর সৈয়দপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুন্ডে, ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।