বাংলাদেশের বন্যা নিয়ে উপহাস; ভারতের জি মিডিয়ার ওয়েবসাইট হ্যাক

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২৪, ১১:৩৯ AM

ভারতের তাম্বুর বাঁধ খুলে দেওয়ায় আকস্মিকভাবে বন্যা দেখা দিয়েছে ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায়। বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে কটাক্ষ করে সংবাদ প্রকাশ করায় ভারতীয় গণমাধ্যম চ্যানেল জি মিডিয়ার ওয়েবসাইট হ্যাক করেছেন একদল হ্যাকার। গতকাল বুধবার সন্ধ্যায় ওই ওয়েবসাইটটি হ্যাক করা হয়। বর্তমানে ওয়েবসাইটি বন্ধ দেখাচ্ছে।

এর আগে সেখানে লেখা ছিল, ‘সিস্টেম এডমিন বিডি’ কর্তৃক ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছে।

ওয়েবসাইটে আরও লেখা ছিল, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে মজা করার জন্য এই সাইটটি হ্যাক করা হয়েছে। আরও নোংরামি করলে নিউজ চ্যানেল দখল করে ধ্বংস করব।

গতকাল বুধবার জি ২৪ ঘণ্টা নামের একটি ভারতীয় চ্যানেলে বাংলাদেশের বন্যা পরিস্থিতিকে কটাক্ষ করে সংবাদ পরিবেশন করা হয়। শিরোনামে লেখা ছিল, ‘ভারত ছাড়ল জল! হাবুডুবু খেতে খেতে বাংলাদেশের কাতর আর্জি।’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই শিরোনাম দেখে ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশের নেটিজেনরা। সম্প্রতি বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়েও অসত্য সংবাদ প্রচারের অভিযোগ উঠেছে ভারতের এক শ্রেণির সংবাদমাধ্যমের বিরুদ্ধে।

এদিকে, বিতর্কিত ওই সংবাদের শিরোনাম পরে পরিবর্তন করে দেয় জি ২৪ ঘণ্টা। বর্তমানে ওই সংবাদটির হেডলাইনে লেখা, ভারত ছাড়ল জল! ভাসছে বাংলাদেশ...।