সারাদেশে মোবাইল ফোনে ফোর-জি সেবা ব্যাহত

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২৪, ০১:৫২ PM

রাজধানীসহ সারা দেশে মোবাইল ফোনের ইন্টারনেটের ফোর-জি সেবা ব্যাহত হচ্ছে। ঢোকা যাচ্ছে না সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। তবে ব্রডব্যান্ড লাইনে নিরবচ্ছিন্ন ইন্টারনেট পাওয়া যাচ্ছে।

গতকাল বুধবার থেকে এমন সমস্যায় পড়েছেন ফোনে ইন্টারনেট ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগমাধ্যম ছাড়া অন্য ওয়েবসাইটগুলোতে প্রাথমিকভাবে ঢোকা গেলও বৃহস্পতিবার থেকে ফোনে ডাটার ইন্টারনেট ব্যবহার করে কোনো সেবাই পাওয়া যাচ্ছে না।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে এক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সারা দেশে সেবা ব্যাহত হচ্ছে বলে খবর পেয়েছি। সমস্যা সমাধানের চেষ্ট চলছে। এর চেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না।’

গ্রাহকরা বলছেন, বুধবার মধ্যরাত থেকে মোবাইল ডাটা একেবারেই ব্যবহার করা যাচ্ছে না। রাজধানীর ধানমন্ডি, নীলক্ষেত, পলাশী, সায়েন্সল্যাব, গ্রিনরোড, যাত্রাবাড়ী এবং পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ, টঙ্গী এবং গাজীপুর সদরের বিভিন্ন এলাকার ইন্টারনেট ব্যবহারীরা একই তথ্য দিয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক এলাকাগুলোতেও মোবাইলে ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার খবর পাওয়া গেছে।