রাজউকের নতুন চেয়ারম্যান হলেন সিদ্দিকুর রহমান সরকার

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেক্স জার্নাল ডেক্স
প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৪, ০৯:৪০ AM

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার।তিনি নবম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সের একজন সেনা অফিসার এবং বর্তমান সেনাপ্রধান জেনারেল শফিউদীন আহমেদের ব্যাচমেট।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার যুগ্ম সচিব মো. আশরাফুল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, দ্যা টাউন ইমপ্রুভমেন্ট এ্যাক্ট ১৯৫৩-এ ধারা ৪(২) অনুযায়ী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছর মেয়াদে রাজউক চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, সাবেক চেয়ারম্যান মো.আনিছুর রহমান মিঞার চুক্তির মেয়াদ শেষ হয়েছে গত ২ এপ্রিল।
সিদ্দিকুর রহমান সরকার ১৯৬৩ সালে ১০ আগস্ট পূর্ব নরসিংদীতে জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালের ২২ জানুয়ারি তিনি বাংলাদেশ সামরিক একাডেমিতে যোগ দেন। পরের বছর ২৩ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশলী পদে কমিশন লাভ করেন।

সিদ্দিকুর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ও ভারতের ওসমানিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক হন।