আগামী ৭ জানুয়ারি মানুষ নির্ভয়ে ভোট দেবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২৪, ০১:৪২ PM

আগামই ৭ জানুয়ারি শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে কেউ বাধা দিলে তাদের প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগামী ৭ জানুয়ারি মানুষ নির্ভয়ে ভোট দেবে। ভোট দিতে কেউ বাধা দিলে তাদের প্রতিহত করা হবে।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে দলটির তেজগাঁও কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভোটার উপস্থিতি সন্তোষজনক হবে। সবাই ভোটকেন্দ্রে আসবে। তারা নির্ভয়ে ভোট দেবে। ৭ জানুয়ারি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়া হবে। ওইদিন যারাই বাধা দেবে তাদেরই প্রতিরোধ করা হবে।

ভোট ঠেকাতে বিএনপির হরতাল প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, হরতাল হলো একটা মরিচা ধরা হাতিয়ার, এই অস্ত্র বিএনপি আগেও ব্যবহার করেছে; লাভ হয়নি। এবারও হবে না।

এ সময় আওয়ামী লীগের বিজয় নিশ্চিত জানিয়ে দলটির কাদের বলেন, কত আসন পাবে তা এখনই বলতে চাই না। তবে আওয়ামী লীগ বিজয়ী হবে। আর ভোটের ফলই বলে দেবে কারা বিরোধী দলে যাবে।

যদিও নির্বাচন ওয়ান সাইডেড হচ্ছে না বলেই মনে করেন তিনি। তার মতে, এখানে যা হচ্ছে ওয়ান সাইডেড অপজিশন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে যে বা যারাই বাধা দেবে যুক্তরাষ্ট্র তাদের নিষেধাজ্ঞা দেবে বলেছিল। কিন্তু বিএনপি প্রকাশ্যে নির্বাচনে বাধা দিচ্ছে, হরতাল দিচ্ছে। সেক্ষেত্রে কেনো যুক্তরাষ্ট্র বিএনপির বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ করছে না। সেটা আমাদের মনে প্রশ্ন জাগায়।