গণতন্ত্র ত্রুটিমুক্ত করতে কাজ করছে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৬ AM

আওয়ামী লীগ গণতন্ত্র ত্রুটিমুক্ত করতে কাজ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্র আছে, থাকবে, আওয়ামী লীগ গণতন্ত্র ত্রুটিমুক্ত করতে কাজ করছে। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

সোহরাওয়ার্দীর ৬০তম মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের রাজপথের এক অকুতোভয় বীর। গণতন্ত্রই ছিল তার সারা জীবনের ব্রত। গণতন্ত্রের জন্য তিনি লড়াই ও আন্দোলন করেছেন। বারবার নির্যাতিত হয়েছেন, জেলে গেছেন, নিগৃহীত হয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর গণতান্ত্রিক পথ অনুসরণ করে স্বাধিকার সংগ্রাম করেছি। স্বাধিকার থেকে স্বাধীনতা পর্যন্ত সেটাও হোসেন শহীদ সোহরাওয়ার্দী যে পথ দেখিয়ে গেছেন সেটাকে অনুসরণ করেই হয়েছে। বঙ্গবন্ধু নিজেও সোহরাওয়ার্দীর শিষ্য বলে দাবি করতেন।

বাংলাদেশে গণতন্ত্র আছে, গণতন্ত্র থাকবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে নির্বাচন হচ্ছে। এই নির্বাচন গণতন্ত্রের প্রাণ। গণতন্ত্রকে সুশৃঙ্খল রাখতে শেখ হাসিনা কাজ করছে। যারা নির্বাচন বানচাল করতে হরতাল-অবরোধ করছে তারা গণতান্ত্রিক শক্তি নয়।