বগুড়ায় 'স্বতন্ত্র' প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনলেন বিএনপির সাবেক ৩ নেতা

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩, ০৬:১২ PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে ১৫ নভেম্বর। আগামী বছরের ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন্ন এই নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছেন। আরও কয়েকটি সমমনা দল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বিএনপি-জামাত ও সমমনা বিরোধী দলগুলো তফসিল প্রত্যাখ্যান করেছে।

এদিকে বগুড়ার তিনটি আসন থেকে স্বতন্ত্র নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বিএনপির সাবেক তিন নেতা। ইতিমধ্যে তাঁরা নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) কিংবা তৃণমূল বিএনপি থেকে তাঁদের নির্বাচনে অংশ নেওয়ার গুঞ্জন শোনা গেলেও তাঁদের মধ্যে অন্তত দুজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে তারা নিশ্চিত করেছেন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান ওই তিন নেতার মনোনয়নপত্র তোলার সত্যতা নিশ্চিত করেছেন। তাঁরা হলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও আলোচিত ব্যবসায়ী মোহাম্মদ শোকরানা; সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার বাদল এবং জেলা বিএনপির সাবেক মহিলাবিষয়ক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিউটি বেগম।