কারও রক্তচক্ষুকে ভয় করে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২৪, ০৫:০৩ PM

বাংলাদেশকে আর কেউ পেছনের দিকে টানতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেন, কারও রক্তচক্ষুকে ভয় করে না বাংলাদেশ। এ দেশকে আর কেউ পেছনে টানতে পারবে না। খবরদারি করা বড় দেশগুলোও এখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি অস্বীকার করতে পারে না। এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

আজ রবিবার (৭ জুলাই) ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকায় উন্নয়নের ধারা অব্যাহত আছে। আর্থ সামাজিক খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে বাংলাদেশ।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশের সম্পদ অন্যের হাতে তুলে দিয়ে বঙ্গবন্ধুরকন্যা কখনও ক্ষমতায় যায়নি, আগামীতেও যেতে চাই না।

প্রধানমন্ত্রী বলেন, আমার জীবনটা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আর যারা আমার নিরাপত্তা দেন, তারাও যথেষ্ট ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। তাদের জন্য আমি দোয়া করি।

সরকারপ্রধান আরও বলেন, সশস্ত্র বাহিনীতে শৃঙ্খলা খুব জরুরি। সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক ও আন্তজার্তিক মান সম্পন্ন করা হচ্ছে। পিজিআরের উন্নত প্রশিক্ষন ও সক্ষমতা বাড়াতে কাজ করছে সরকার।

এ সময় অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তার দায়িত্ব পালন করার সময় নিহত ও আহত পিজিআর সদস্যদের আর্থিক অনুদান ও শুভেচ্ছা উপহার তুলে দেন সরকারপ্রধান।