পুলিশ-সাংবাদিক পরস্পরের বন্ধু: ডিএমপি কমিশনার হাবিব

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৪, ০৯:১৮ PM

পুলিশ-সাংবাদিক পরস্পরের বন্ধু বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, ডিএমপির কার্যক্রম সাংবাদিকরা গভীরভাবে পর্যবেক্ষণ করেন। পেশাগত দিক থেকে পুলিশ-সাংবাদিক পরস্পরের পরিপূরক ও বন্ধু।

আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ডিএমপি সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, ক্র্যাব ও ডিএমপির সম্পর্ক অনেক ভালো। ক্র্যাবের সব কার্যক্রমের সঙ্গে ডিএমপির যতটা সম্পৃক্ততা থাকে অন্য কোনো সংগঠনের সঙ্গে ততটা থাকে না। গত ২৮ অক্টোবর পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২৭-২৮ জন সাংবাদিক আহত হয়েছেন। আমি তাদের খোঁজখবর নিয়েছি।

ডিএমপি কমিশনার বলেন, অনেক সময় কোনো ভুল বা অসম্পূর্ণ তথ্যের জন্য জনগণের কাছে পুলিশকে প্রশ্নবিদ্ধ হতে হয়। পারস্পরিক ভুল-বোঝাবুঝি বা যোগাযোগের কিছু ঘাটতি দেখা দেয়।

তবে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে আপস না করার কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, এ ধরনের সংবাদ পুলিশের দক্ষতা, যোগ্যতা এবং উৎকর্ষতাকে শাণিত করতে সহায়তা করে।

সৌজন্য সাক্ষাতকালে নবনির্বাচিত কমিটি ডিএমপি কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ডিএমপি কমিশনারও নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করেন।

সৌজন্য সাক্ষাতকালে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ ছাড়া ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান, সহসভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ নবনির্বাচিত কমিটির বিভিন্ন দপ্তরের সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যগণ উপস্থিত ছিলেন।