প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪, ১১:০৭ AM

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২৩টি আসনে জয়লাভ করে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেন শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। এ জয়ের ফলে টানা চতুর্থবারের মতো সরকারপ্রধানের পদে নির্বাচিত হয়েছেন তিনি। একই সঙ্গে টানা দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা নারী সরকারপ্রধানও তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক এই বিজয়ে বিশ্বের বিভিন্ন দেশ ও সংগঠনের প্রধানের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন। এই তালিকা দিন দিন দীর্ঘ হচ্ছে। এর আগে ভারত, চীন, রাশিয়া, কাতার, পাকিস্তান, মালয়েশিয়া, জাতিসংঘ, কমনওয়েলথসহ বড় বড় দেশ ও সংগঠেনর প্রধানগণ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট চার্লস মিশেল। 

গতকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) ব্রাসেলস থেকে এক শুভেচ্ছা বার্তায় সরকারপ্রধানকে এ অভিনন্দন জানান চার্লস মিশেল।

অভিনন্দন বার্তায় তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন আপনার দেশের একটি নির্ভরযোগ্য এবং দীর্ঘমেয়াদি অংশীদার। আমরা বাংলাদেশের সঙ্গে টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং অন্যান্য সব স্বার্থের বিষয়ে কাজ চালিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।

চার্লস মিশেল বলেন, আমাদের সহযোগিতাকে বিস্তৃত এবং আধুনিকীকরণের উদ্দেশ্যে একটি অংশীদারিত্ব ও সহযোগিতা চুক্তির আলোচনা শিগগিরই শুরু হবে। এই চুক্তি আগামী বছরগুলোতে আমাদের সম্পর্কের জন্য একটি শক্ত কাঠামো তৈরি করবে।

অভিনন্দন বার্তায় আরও বলা হয়, বাংলাদেশের সঙ্গে আমাদের দীর্ঘমেয়াদি অংশীদারিত্বের কাঠামোর মধ্যে ইউরোপীয় ইউনিয়ন গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসনের অংশীদারিত্বকে সমুন্নত রাখতে ও এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে যাবে।