নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক আজ সোমবার

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৪, ০১:০৯ PM

দ্বাদশ জাতীয় সংসদে শপথ নেওয়া নতুন মন্ত্রিসভার আনুষ্ঠানিক বৈঠক বসছে আজ সোমবার। তবে বৈঠকের আলোচ্য বিষয় সম্পর্কে কিছু জানা যায়নি। 

মন্ত্রিসভার আজকের বৈঠক হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। বৈঠকের সভাপতিত্ব করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শনিবার প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন। আজকের বৈঠকে নতুন মন্ত্রিসভার সদস্যদের আগামীর পথচলার দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী। 

গত ১১ জানুয়ারি শপথ নেন নতুন মন্ত্রিসভার মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। নতুন ৩৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী এরই মধ্যে নিজেদের মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বুঝে নিয়েছেন। গতকাল রোববার তাঁরা সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিত হন এবং শুভেচ্ছা বিনিময় করেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়াও মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ–জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিজের হাতে রেখেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২টি আসন পেয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ। স্বতন্ত্র প্রার্থীরা জিতেছে ৬২টি আসনে। জাতীয় পার্টি জিতেছে ১১টি আসনে। আর ওয়াকার্স পার্টি, জাসদ ও বাংলাদেশ কল্যাণ পার্টি জিতেছে একটি করে আসন।