২০ হাজার টাকার জন্য আমিরাতে এক বাংলাদেশিকে পিটিয়ে মারলো ৭ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৪, ০৫:১০ PM

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে শ্রমিক হিসেবে কাজ করেন কয়েক লাখ বাংলাদেশি। সেই বংলাদেশিদের মধ্যেই ঘটে গেলো ন্যক্কারজনক এক ঘটনা। আমিরাতের শারজাহতে মাত্র ২০ হাজার টাকার দ্বন্দ্ব নিয়ে এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এই হামলায় জড়িত ছিলেন সাতজন। তারাও সবাই বাংলাদেশি। গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) এ তথ্য জানায় শারজাহ পুলিশ।

সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে, বুধবার সন্ধ্যায় পুলিশের কাছে একটি মারামারির ঘটনার তথ্য আসে। ওই সময় তারা জানতে পারে, মারামারিতে একজন মারা গেছেন এবং আরেকজন গুরুতর আহত হয়েছেন। এই ঘটনার সঙ্গে জড়িত সবাই বাংলাদেশি। আর মারামারির ঘটনা ঘটেছে শারজাহর শিল্প এলাকায়। এতে ধারালো অস্ত্রও ব্যবহার করা হয়।

এরপর দ্রুত সময়ের মধ্যে টহল পুলিশ ও অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে যায়। প্রাথমিকভাবে পুলিশ জানতে পারে, মাত্র ৬০০ দিরহামের জন্য (প্রায় ২০ হাজার টাকা) সাতজন মিলে তিন ভাইকে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে মেরে রক্তাক্ত করেছে। হামলাকারীরা এই তিন ভাইয়ের কাছে ২০ হাজার টাকা দাবী করেছিল।

প্রথমে তাদের মধ্যে তর্কাতর্কি হয়। এরপর এটি সহিংস হামলায় রূপ নেয়। এতে এক ভাই মারা যান। আরেক ভাই গুরুতর আহত হয়। তাকে আল কাসেমি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ মাত্র দুই ঘণ্টার মধ্যে অভিযুক্ত সাতজনের সবাইকে গ্রেপ্তার করে। এছাড়া ছয় ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের প্রকৃত কারণও উদঘাটন করতে সমর্থ হয়। এরপর তাদের পাবলিক প্রসিকিউনে হস্তান্তর করা হয়।

শারজাহ পুলিশ জেনারেল কমান্ড জানিয়েছেন, যদি কারও মধ্যে অর্থনৈতিকসহ যে কোনো ধরনের দ্বন্দ্ব থাকে তাহলে সেটি আইনি উপায়ে সমাধান করতে হবে। তিনি আরও জানিয়েছেন, শারজাহতে বসবাসরত সবার নিরাপত্তা নিশ্চিতে তারা প্রতিজ্ঞাবদ্ধ।

সূত্র: গালফ নিউজ