তুরস্কের পার্লামেন্টে ৩০ মিনিট ধরে মারামারি; ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৪, ০২:১১ PM

তুরস্কের পার্লামেন্টে তুলকালাম কাণ্ড ঘটেছে। গতকাল শুক্রবার (১৭ আগস্ট) দেশটির পার্লামেন্টে আইনপ্রণেতারা মারামারিতে লিপ্ত হয়েছেন। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

বার্তাসংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, অধিবেশন চলাকালীন প্রায় ৩০ মিনিট ধরে চলে এই মারামারি। এতে অন্তত দুইজন আইনপ্রণেতা আহত হয়েছেন। এক পর্যায়ে বাধ্য হয়ে অধিবেশন ৪৫ মিনিটের জন্য স্থগিত ঘোষণা করা হয়। 

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, শুক্রবার এক বিরোধী নেতার বক্তব্যকে কেন্দ্র করে শুরু হয় তোলপাড়। সেখান থেকেই মারামারির সূত্রপাত। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে ভিডিও।

খবরে বলা হয়েছে, কারাগারে বন্দি বিরোধী রাজনীতিবিদ ক্যান আতালে ও তার চেম্বারে প্রত্যাবর্তন নিয়ে আলোচনার জন্য একটি বৈঠক ডাকা হয়েছিল।

ওই অধিবেশন চলাকালীন ওয়ার্কার্স পার্টি অব তুর্কির (টিআইপি) নেতা আহমেত সিক কথা বলছিলেন। সেইসময় ক্ষমতাসীন একে পার্টির এমপি আলপায় ওজালান তাকে বাধা দেন।  এরপরেই শুরু হয় হাতাহাতি। 

ভিডিওতে দেখা যায়, সিককে ক্ষমতাসীন দলের অনেকে ঘুষি মারছেন। সেইসময় বিরোধী দলের নেতারাও সেখানে ছুটে আসেন এবং চলতে থাকে হাতাহাতি।