যুক্তরাষ্ট্রে একসাথে ৪৩টি গাড়ির সংঘর্ষ, আহত ১৩

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক জার্নাল আন্তর্জাতিক জার্নাল
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৪, ০১:০৭ PM

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে একসাথে ৪৩টি গাড়ির সংঘর্ষ হয়েছে। চিজপিক বে সেতু পার হওয়ার সময় হঠাৎ একটি গাড়িকে ধাক্কা দেয় একটি লরি। দ্রুত ব্রেক করতে বাধ্য হয় পেছনের যানবাহনগুলো। তবে দ্রুত গতির কারণে, একের পর এক গাড়ির ধাক্কা লাগে সামনের গুলোতে।

গতকাল রবিবার (২৮ জানুয়ারি) ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন অথরিটি জানিয়েছে, শনিবার সকাল 8 টার দিকে সেতুতে একটি চেইন প্রতিক্রিয়ায় ২৩টি যানবাহন বিধ্বস্ত হয়। এরপর আরও ২০টি যানবাহনে সামান্য আঘাত লাগে। মেরিল্যান্ড পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, এ সংঘর্ষে ১৩ জনকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে, যার মধ্যে দুজন গুরুতর। তবে তাদের প্রাণহানীর শঙ্কা নেই বলে জানিয়েছেন দেশটির পরিবহন কর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর শনিবার প্রায় ছয় ঘন্টার জন্য সেতুর পশ্চিমগামী লেনগুলিকে বন্ধ করে দেওয়া হয়। এ সময় ক্রুরা রাস্তা থেকে ধ্বংসাবশেষ এবং যানবাহনগুলিকে সরিয়ে ফেলার কাজ করে। স্থানীয় সময় দুপুর ২ টার মধ্যে লেনগুলি আবার খুলে দেয়।

সার্জেন্ট মেরিল্যান্ড ট্রান্সপোর্টেশন অথরিটির মুখপাত্র ব্র্যাডি ম্যাককরমিক বলেছেন, দুর্ঘটনার কারণ তদন্তাধীন রয়েছে। স্থানীয় সময় শনিবার সকাল ৮:৩০ টার দিকে এমটিএ দ্বারা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ছবিতে দুর্ঘটনার এলাকায় কুয়াশা দেখা গেছে।