কান থেকে নতুন সিনেমার খবর দিলেন অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদক
বিনোদন খবর বিনোদন খবর
প্রকাশিত: ২১ মে ২০২৪, ০৪:৫৭ PM

কান থেকে নতুন সিনেমার খবর দিলেন ভাবনা প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে গিয়ে নতুন করে আলোচনায় চলে এসেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এ উৎসবে অভিনেত্রী ব্যক্তি উদ্যোগে গিয়েছেন। বিশ্ব চলচ্চিত্রে নিজেকে দেখতে চান, এমন ইচ্ছা থেকেই তার কানে যাওয়া। তারই প্রাথমিক ধাপ হিসেবে মালয়েশিয়া বংশোদ্ভূত বাংলাদেশি এক নির্মাতার সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছে ভাবনা। সিনেমার নাম ‘জেনুবিয়া’। কান থেকে ভাবনা নিজেই সিনেমার বিষয়টি নিশ্চিত করেছেন।

‘জেনুবিয়া’ সিনেমাটির পরিচালক জাফর ফিরোজ আর নির্বাহী প্রযোজক হিসেবে আছেন কিয়াও লি, যিনি একজন ব্রিটিশ চায়নিজ প্রযোজক। একই সঙ্গে তিনি ইউনেসকো ফিল্ম সিটির সঙ্গেও যুক্ত আছেন বলে দেশের একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন নির্মাতা।

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে গিয়ে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে নিয়ে একটি সংবাদমাধ্যমে ভাবনা বলেন, প্রথম কথা হচ্ছে, এই উৎসবে আমি একাই আসছি। আসার সময় খুব ভয় পাচ্ছিলাম, একা একা সব করতে পারব কি না। কিন্তু আমার পরিবার, আমার বন্ধু ও আমার খুব কাছের মানুষেরা সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছেন। তারা বারবার বলেছেন, ভয়কে আমি জয় করতে পারব। তাই আমি এখানে এসে একা সবকিছু করলাম। নতুন সিনেমাও সাইন করলাম। একজন অভিনয়শিল্পী হিসেবে এটাই তো সবচেয়ে বড় পাওয়া।

সিনেমাটিতে নিজের চরিত্র নিয়ে ভাবনা বলেন, একজন অভিনয়শিল্পীর চাওয়া প্রতিনিয়ত নিজেকে নতুন চরিত্রে দেখার। আমি এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেলাম, যা সত্যিই গর্ব করার মতো। শর্তের কারণে অনেক কিছু বিস্তারিত বলতে পারছি না। কিন্তু আমাকে যে গল্পটা শোনানো হয়েছে, খুবই চমৎকার। যেদিন আমি সবার সঙ্গে গল্পটা ভাগাভাগি করতে পারব, সেদিন সবাই বুঝবে অভিনয়শিল্পী হিসেবে আমি কতটা সৌভাগ্যবান।

পরিচালক জানিয়েছেন, ছবিটা শুধু বাংলাদেশে নয়, চীন ও মালয়েশিয়াতেও মুক্তি পাবে। অনেকগুলো ভাষায় ডাবিংও হবে।

জাফর ফিরোজ ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে স্নাতক সম্পন্ন করে ১২ বছর আগে মালয়েশিয়া যান। সেখানকার লিমকক উইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে তিনি পিএইচডি করছেন। এর আগে চায়নিজ ‘রিবর্ণ’ নামের একটি চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে ছিলেন। ‘জেনুবিয়া হতে যাচ্ছে জাফরের প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, যেটির কেন্দ্রীয় চরিত্রে থাকছেন ভাবনা।