ভারতে বাংলাদেশি সিনেমার ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হতে চান শাকিব!

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৪ PM

ভারতীয় সিনেমায় বাংলাদেশি তারকাদের অভিনয় অনেক পুরনো। ফেরদৌস আহমেদ থেকে শুরু করে অমিত হাসান, শাকিব খানসহ একাধিক তারকা ভারতীয় সিনেমায় অভিনয় করেছেন। এখন টালিউড কাঁপাচ্ছেন ঢাকাই সিনেমার অভিনেতা শাকিব খান।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ঢালিউড কিং শাকিব খান। সেখানকার নিউইয়র্কে শুরু হতে যাচ্ছে তাঁর ‘রাজকুমার’ চলচ্চিত্রের বাকি শুটিং। এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্টে শিরোনাম—‘‘ডিয়ার ইন্ডিয়া, বাংলাদেশ’স এসআরকে ইজ কামিং টু ইউ. উইথ মুভিজ অ্যান্ড স্কিনকেয়ার।’’ অর্থাৎ—‘প্রিয় ভারত, সিনেমা ও স্কিনকেয়ার নিয়ে বাংলাদেশের এসআরকে তোমার কাছে আসছে।’ ওই প্রতিবেদনে শাকিবকে বাংলাদেশের ‘শাহরুখ খান’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ বলেছিলেন, ‘শাকিব খান আমাদের দেশের বাংলা চলচ্চিত্রের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।’ দ্য প্রিন্ট যেন সেই কথাই মনে করিয়ে দিলো আরও একবার। শাকিবের কথার সূত্র ধরে প্রতিবেদনটিতে বলা হয়েছে, ‘‘এই বছর তিনি নতুন দুই ভূমিকায় আবির্ভূত হয়েছেন—ব্যবসায়ী ও কূটনীতিক। তাঁকে হেলথ অ্যান্ড বিউটি ব্র্যান্ড রিমার্ক ও কসমেটিকস ব্র্যান্ড হারল্যানের ডিরেক্টর মনোনীত করা হয়েছে। এছাড়া তিনি ভারতে বাংলাদেশি সিনেমার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হতে চান। বলিউড জয় করতে খানের বাহন প্যান-ইন্ডিয়ান ফিল্ম ‘দরদ’ প্রস্তুত হচ্ছে—যা বাংলা, হিন্দি, তামিল ও মালায়লাম ভাষায় মুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে।’’    

তবে শাকিবের ব্যবসায়ী পরিচয় নতুন কিছু নয়। এর আগে এসকে ফিল্মসের ব্যানারে চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনায় যুক্ত ছিলেন তিনি।    
  
গত ২০ জানুয়ারি ঢাকার একটি অভিজাত হোটেলে জমকালো আয়োজনে প্রসাধনী ব্যবসার জগতে প্রবেশের ঘোষণা দেন শাকিব। এই ব্যবসায়িক উদ্যোগকে তিনি জনসেবা হিসেবে দেখছেন। যুদ্ধ ঘোষণা করেছেন ভেজাল পণ্যের বিরুদ্ধে। দ্য প্রিন্টকে শাকিব বললেন, ‌‘আমার নতুন ব্যবসায়িক উদ্যোগে একটি নৈতিকতা জড়িত। যেসব ভেজাল পণ্য ত্বকের ক্যান্সারের মতো মারাত্মক রোগের কারণ হতে পারে তার বিরুদ্ধে সচেতনতা ছড়িয়ে দেওয়া। আমি জনগণকে এই বিপদ থেকে রক্ষা করতে চাই।’

প্রসাধনী পণ্যের ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশকে একটি স্বাভাবিক বিষয় হিসেবে উল্লেখ করে কিং খান বলেন, ‘স্কিনকেয়ার ব্যবসাটি একজন অভিনেতা হিসেবে আমি যে কাজ করি তার সাথে ঘনিষ্ঠভাবে জড়িত। আমরা অভিনেতাদের ত্বকের যত্ন নিতে হবে।’

পাশাপাশি শাকিব তাঁর আরেকটি ইচ্ছের কথাও জানান। পোশাকশিল্প যেমন বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে তুলে ধরেছে, তেমনি প্রসাধন শিল্পকেও তাঁর তারকা শক্তিকে কাজে লাগিয়ে দেশের সমার্থক করে তুলতে চান তিনি।

প্রসঙ্গত, এই মুহূর্তে শাকিবের হাতে রয়েছে তিনটি সিনেমার কাজ। তা হলো—রাজকুমার, দরদ ও তুফান। প্রথমটিতে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন মার্কিন নায়িকা কোর্টনি কফি। পরিচালনা করছেন হিমেল আশরাফ। চলতি বছর ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে। অন্যদিকে, দরদ ছবিতে শাকিবের বিপরীতে নায়িকা হিসেবে আছেন বলিউডের সোনাল চৌহান। নির্মাণ করছেন অনন্য মামুন। ভারতীয় অংশের শুটিং ইতিমধ্যে শেষ হয়েছে। এখন বাকি শুটিং বাংলাদেশে শুরুর অপেক্ষায় রয়েছে। এ ছাড়া রায়হান রাফীর পরিচালনায় শাকিবকে নিয়ে নির্মিত হচ্ছে তুফান।