প্রার্থিতা ফিরে পেলেন চিত্রনায়িকা মাহি

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩, ০৪:০৭ PM

নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয়া চিত্রনায়িকা মাহিয়া মাহি। এর মধ্য দিয়ে রাজশাহী-১ আসনে তার প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্রে যে বাধা ছিল সেটি কেটে গেল।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুর ২টা ৪৩ মিনিটে নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে আপিল শুনানি শেষে রিটার্নিং কর্মকর্তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত রহিত করে তার আবেদন মঞ্জুর করে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। 

আপিল শুনানির সময় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা এ রায় ঘোষণা করেন।

এর আগে দুপুর ১টা ৫৫ মিনিটে নির্বাচন ভবনের ভেতরে প্রবেশ করেন মাহিয়া মাহি। এসময় তার সঙ্গে ছিলেন স্বামী রকিব সরকার ও আইনজীবী। 

আপিল তথ্যে তার নাম উল্লেখ করা হয়েছে শারমিন আক্তার নিপা মাহিয়া। তার আপিল নম্বর ছিল ১৭৯/২০২৩।

গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের ভুয়া স্বাক্ষর পাওয়ার অভিযোগে মাহির মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। 

প্রার্থিতা বাতিলের পর নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচয় দিতে কষ্ট পান বলে জানিয়েছিলেন মাহিয়া মাহি। এক প্রতিক্রিয়ায় চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, শুনেছি আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করব। যে গ্রাউন্ড দেখিয়ে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে, সে বিষয়ে যথেষ্ট প্রমাণাদি রয়েছে।  আপিল করার পর আমি সেগুলো উপস্থাপন করব।