বাংলাদেশের বানভাসি মানুষের জন্য পাকিস্তানি ক্রিকেটার রিজওয়ানের প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস জার্নাল স্পোর্টস জার্নাল
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৪, ০৯:২৭ AM

পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। তিনি মানুষের মন জয় করেছেন মাঠের খেলা দিয়ে। ব্যাট হাতে হোক কিংবা উইকেটের পেছনে, মাঠের খেলায় পাকিস্তানের এই উইকেটরক্ষক নিবেদিতপ্রাণ। তবে মানুষ রিজওয়ান এরচেয়েও বড় কিছু। ধর্মপ্রাণ এই ক্রিকেটারকে খেলার ফাঁকে কখনো মাঠেই নামায আদায় করতে দেখা যায়, আবার কখনো পবিত্র মক্কায় কাবার চত্বর পরিস্কার করেও আলোচনায় এসেছেন। 

বর্তমানে পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট টিম। রিজওয়ান যখন বাংলাদেশের প্রতিপক্ষ, তখন বাংলাদেশ ভাসছে ভারত থেকে নেমে আসা বন্যার পানিতে। তীব্র বন্যায় দেশের ১২ জেলায় কয়েক লাখ মানুষ পার করছেন মানবেতর জীবন। রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে এসে বাংলাদেশের সেই মানুষদেরই স্মরণ করলেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার। 

নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন বাংলাদেশের বন্যার ছবি। বাংলায় লিখেছেন, আমরা আপনাদের পাশে আছি। এর আগে ইংরেজিতে লেখা এক বার্তায় রিজওয়ান প্রার্থনা করেছেন বানভাসি মানুষের জন্য। তিনি লেখেন, ‘আমার প্রার্থনা ও সমবেদনা রইলো বাংলাদেশের সহনশীল জনগণের জন্য। তারা এই বিধ্বংসী বন্যার প্রভাব সহ্য করে টিকে রয়েছে। আমি এই কঠিন সময়ে আমাদের ভাই ও বোনদের সমর্থন করার জন্য সবাইকে তাদের পছন্দের দাতব্য প্রতিষ্ঠানে উদারভাবে অনুদান দেওয়ার জন্য অনুরোধ করছি।’

এরপরেই বাংলায় লিখেছেন, আমরা আপনাদের পাশে আছি। সঙ্গে জুড়ে দেন তিনটি ইমোজি।

রাওয়ালপিন্ডিতে রানের উৎসব চলা এই টেস্টে রিজওয়ান নিজেও পেয়েছেন বড় স্কোরের দেখা। প্রথম ইনিংসে করেছেন দলীয় সর্বোচ্চ ১৭১ রান। তার ওই রানের সুবাদেই পাকিস্তানের স্কোর ঠেকে ৪৪৮ রানে। যদিও বাংলাদেশ সেটা টপকে লিড নিয়েছে। টেস্টের ৫ম দিনের খেলার আগে বাংলাদেশই বরং কিছুটা এগিয়ে থাকবে।