১২১ রানের বড় ব্যবধানে সুপার সিক্সে টাইগার যুবারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৪, ১১:১২ AM

ভারতের বিপক্ষে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচে জয় পেয়েছে টাইগার যুবরা। আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পর শুক্রবার যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১২১ রানের বড় ব্যবধানে জিতেছে যুবারা। উঠে গেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সে।

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে টস হেরে ব্যাট করে ৭ উইকেটে ২৯১ রান তোলে বাংলাদেশ। দলের মিডল অর্ডার ব্যাটার আরিফুল ইসলাম ১০৩ বলে ১০৩ রানের ইনিংস খেলেন। এছাড়া চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ৩৫, আহরার আমিন ৪৪ ও মোহাম্মদ শিহাব জেমস ৩১ রান করেন। 

জবাব দিতে নেমে ৪৭.১ ওভারে ১৭০ রানে অলআউট হয়েছে যুক্তরাষ্ট্রের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তাদের হয়ে ওপেনার প্রণব চেট্টিপালায়ম ৫৭ রানের ইনিংস খেলেন। সিদ্ধার্ত কাপ্পা ১৮ ও উৎকর্ষ শ্রীবাস্তভ ৩৭ রান করেন। 

যুক্তরাষ্ট্রের ইনিংস ধসিয়ে দেওয়ার কাজটা করেছেন বাংলাদেশের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। তিনি ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন। এই জয়ে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের সুপার সিক্স নিশ্চিত হয়েছে। ভারতও গেছে পরের ধাপে। 

এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেওয়া ১৬ দলকে ৪ গ্রুপে ভাগ করা হয়েছে। পয়েন্টের ভিত্তিতে প্রতি গ্রুপ থেকে তিনটি করে মোট ১২ দল পরবর্তী ধাপে যাবে। ওই ১২ দল ছয়টি করে দুই গ্রুপে ভাগ হবে। যাকে বলা হচ্ছে সুপার সিক্স। পয়েন্টের ভিত্তিতে সুপার সিক্স থেকে একটি করে দল সেমিফাইনাল খেলবে।