চলমান বন্যায় ফেনীতে মৃতের সংখ্যা বেড়ে ২৩

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৪, ১১:০৫ AM

ভারতের ডম্বুর বাঁধ খুলে দেওয়া ও উজানের ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে ফেনী। জেলায় বন্যা পরিস্থিতির উন্নতির পর খাল-বিলে ও বিভিন্ন স্থানে ভেসে আসছে মরদেহ। বন্যায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ফেনীতে বন্যায় নিহতদের মাঝে ১৭ জন পুরুষ ও ৬ জন নারী রয়েছেন। উদ্ধারকৃত মরদেহের ১৬ জনের পরিচয় পাওয়া গেলেও এখনও শনাক্ত করা যায়নি ৭ মরদেহ।

উদ্ধারকৃত মরদেহের মাঝে ফেনী সদর উপজেলায় ৩ জন, দাগনভূঞা উপজেলায় ২ জন, ফুলগাজী উপজেলায় ৭ জন, সোনাগাজী উপজেলায় ৬ জন, ছাগলনাইয়া উপজেলায় ৩ জন ও পরশুরাম উপজেলায় ২ জন রয়েছেন। অজ্ঞাত মরদেহের মাঝে ফেনী সদর উপজেলায় ২ জন মাঝ বয়সী পুরুষ, সোনাগাজী উপজেলায় ৪ অজ্ঞাত মরদেহের মাঝে ৩ জন পুরুষ ও ১ জন নারী রয়েছে। এ ছাড়াও ছাগলনাইয়া উপজেলার শিলুয়া থেকে উদ্ধার হওয়া বৃদ্ধার পরিচয় মেলেনি।

স্থানীয়দের ভাষ্যমতে, ফেনীতে বন্যায় এখনো অনেকেই নিখোঁজ রয়েছেন। যাদের মাঝে অনেকেরই মরদেহ বিভিন্ন স্থানে পাওয়া যাবে বলে মনে করছেন স্বজন ও প্রতিবেশীরা।

ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ফেনীর গ্রামগঞ্জে এখনো পানি পুরোপুরি নামেনি। পানি পুরোপুরি নামার পর বন্যায় নিহতের পরিপূর্ণ সংখ্যা জানা যাবে।