প্রায় ১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৪ জানুয়ারি ২০২৪, ১০:০৫ AM

কুয়াশার কারণে টানা ১১ ঘন্টা বন্ধের পর দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে ঘনকুয়াশার কারণে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।

দৌলতদিয়া ফেরীঘাট শাখা বিআইডব্লিউটিসি কতৃপক্ষ জানায়, বুধবার রাত ৯টা ২০ মিনিট থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব বেড়ে যাওযায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় হয়। এদিকে ফেরি চলাচল বন্ধের কারণে উভয় পাড়ে চরম যানযটের সৃষ্টি হয়। এতে উভয় ঘাটে চরম ভোগান্তিতে পড়ে যাত্রী ও চালকরা। এ সময় মাঝ নদীতে কয়েকটা ফেরি আটকা পড়ে। 

এদিকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকলেও ঝুঁকি নিয়ে ট্রলারে করে অনেক যাত্রীকে পারাপার হতে দেখা যায়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় সকালে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক আব্দুর রশিদ জানান, ঘনকুয়াশার কারণে রাত ৯টা ২০ মিনিটে থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে সকাল ৮টা ২০মিনিট থেকে ফেরি চলাচল আবার শুরু হয়। এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চলাচল করছে।

বিআইডব্লিউটিএ লঞ্চ ঘাট কতৃপক্ষ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ পথে বর্তমানে ১৬টি লঞ্চ চলাচল করছে।