কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠা–নামা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩, ১০:৫৭ AM

এখনো পৌষ মাস আসতে চারদিন বাকি। কিন্তু এর আগেই কমতে শুরু করেছে তাপমাত্রা। উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন স্থানে নেমেছে কুয়াশা।

আর এই ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা কম থাকায় নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠা–নামা বন্ধ রয়েছে। আজ সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কোনো ফ্লাইট ওঠা-নামা করেনি।

এতে বেসরকারি দুই কোম্পানির দুইটি ফ্লাইটের প্রায় ৮০ জন যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছেন। তবে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর আবহাওয়া অফিসের কর্মকর্তা লোকমান হোসেন জানান, সাধারণত ২ হাজার মিটার দৃষ্টিসীমা থাকলে রানওয়েতে বিমান ওঠা-নামা করতে পারে। আজ সকাল ৯টায় বিমানবন্দর এলাকায় দৃষ্টিসীমা ছিল ১০০ মিটার। ফলে ঢাকা থেকে কোনো ফ্লাইট এখানে অবতরণ করতে পারেনি।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা ব্যাহত হয়েছে। দৃষ্টিসীমা বাড়লে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে। কোনো ফ্লাইট বাতিল হওয়ার সম্ভাবনা নেই।

ঘন কুয়াশায় দৃষ্টিসীমা কম থাকায় গতকাল রোববার রাত নয়টায় নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ফের ঢাকায় ফিরেছে।