ঢাকার গোপীবাগে ট্রেনে আগুন; নিহত বেড়ে ৪

নিজস্ব প্রতিবেদক
জার্নাল ডেস্ক জার্নাল ডেস্ক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২৪, ১১:১৩ PM

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার সময় এই আগুনের ঘটনা ঘটে। রাত ১০ টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানায় ফায়ার সার্ভিস। এতে ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনে বেশ কয়েকজন দগ্ধ হওয়ার খবরও পাওয়া গেছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিবুল হাসান বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে চারটি ইউনিট যায়। তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। 

তিনি বলেন,  পশ্চিমাঞ্চল থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর রেল স্টেশনে আসছিল। কমলাপুর প্ল্যাটফর্মে প্রবে‌শের আগমুর্হূ‌তে গোপীবাগ রেললাইন এলাকায় বেনাপোল এক্সপ্রেসে আগুন লাগে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি। 

এদি‌কে রাত সা‌ড়ে ৯টার দিকে ঢাকা রেলও‌য়ে থানার ওসি ফের‌দৌস আহ‌মেদ বিশ্বাস জানান, ট্রেন‌টি বেনা‌পোল থে‌কে যথাসময়ে ছে‌ড়ে আসার পর শুক্রবার রাত ৯টার প‌র কমলাপুর স্টেশ‌নে প্রবেশ করার কথা ছিল। এর আগে স্টেশন আউটা‌রের গোপীবাগ রেললাইনে ট্রেন‌টির পেছ‌নের তিন‌টি ব‌গির আগের দু‌টি (চ ও ছ) ব‌গিতে আগুন লা‌গে। এরপর সাম‌নের পাওয়ারকার ব‌গি‌তেও আগুন ছ‌ড়ি‌য়ে প‌ড়ে।  পাওয়ারকা‌রের সাম‌নে থাকা প‌রের ব‌গিগু‌লো কে‌টে বি‌চ্ছিন্ন করা হ‌য়ে‌ছে। 

তিনি বলেন, রাত ১০টা পর্যন্ত চ, ছ ও পাওয়ারকার ব‌গি‌তে আগুন জ্বল‌ছিল। ফায়ার সা‌র্ভি‌সের একা‌ধিক টিম আগুন নেভা‌তে চেষ্টা কর‌ছে।  আগু‌নের ঘটনায় কতজন মারা গে‌ছেন এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, ট্রেনে আগুন নিয়ন্ত্রণে ৮টি ইউনিট কাজ করেছে। তবে আমাদের কাজ চলমান রয়েছে। পরে বিস্তারিত জানানো যাবে।

বেনাপোল থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে গোপীবাগ কাঁচাবাজারের সামনে ট্রেনে আগুন লাগে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ট্রেনের কয়েকটি বগিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।