তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় যা বললেন আনুষ্কা শর্মা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৪, ০২:০৫ PM

ভারতে আরজি কর হাসপাতালে এক তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে উত্তাল পশ্চিমবঙ্গ। সেই ঢেউ ছড়িয়ে পড়েছে ভারতজুড়েও। সাধারণ মানুষের মত অপরাধীদের কঠোর শাস্তির দাবিতে গর্জে উঠেছে টালিউড তারকারা, সঙ্গে বলিউড তারকারাও থেমে নেই। এবার এ অপরাধের তীব্র নিন্দা জানিয়ে প্রশ্ন তুললেন বলিউড অভিনেত্রী আনুষ্কা শর্মা।

সম্প্রতি আরজি করের ঘটনার বিচার চেয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দিয়েছেন অভিনেত্রী আনুষ্কা। প্রশ্ন ছুঁড়ে তিনি লিখেছেন, এবার আপনার অজুহাত কী হবে? এবারও কী তার দোষ? কারণ পুরুষরা তো পুরুষ হবে, তাই না?

শুধু আনুষ্কা নয়, গত বৃহস্পতিবার অভিনেত্রী আলিয়া ভাটও ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করে লিখেছেন, আরেকটি নৃশংস ধর্ষণ। উপলব্ধির আরেকটি দিন যে মহিলারা কোথাও নিরাপদ নয়।'

আলিয়ার পোস্টে আরও উল্লেখ করা হয়েছে যে, ২০২২ সালে ভারতে প্রতিদিন প্রায় ৯০টি ধর্ষণের ঘটনা ঘটেছে, যা এই সহিংসতার ব্যাপক প্রকৃতিকে নির্দেশ করে।

শুধু তাই নয়, এই বিষয়ে সরব হয়েছেন অভিনেত্রী কারিনা কাপুর, প্রীতি জিন্তাও। 

কারিনা লিখেছিলেন, '১২ বছর পরে একই ঘটনা, একই প্রতিবাদ। কিন্তু আমরা এখনও পরিবর্তনের জন্য অপেক্ষা করে চলেছি।'

অন্যদিকে প্রীতি জিন্তা প্রচণ্ড রেগে গিয়ে লিখেছেন, 'কলকাতার এই ধর্ষণকাণ্ড 'অত্যন্ত জঘন্য'। মহিলাদের নিরাপত্তার ওপর জোর দিতে হবে। আর সেই সঙ্গে দোষীদের কঠোর শাস্তিরও দাবি তুলেছেন প্রীতি। এর আগে অবশ্য এই ঘটনাকে 'ভয়ংকর' বলে দাবি করেছেন কঙ্গনা রানাউত। সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন তিনি। ক্ষোভ প্রকাশ করে বিচার চেয়েছেন স্বরা ভাস্কর এবং রিচা চাড্ডার মতো অভিনেত্রীরাও।