বাংলাদেশের সংখ্যালঘুদের ওপর অত্যাচার নিয়ে যা বললেন হিনা খান

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৪, ০৭:১৬ PM

বলিউড মডেল ও অভিনেত্রী হিনা খান। বর্তমানে তিনি স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করছেন। নিয়মিত নিতে হচ্ছে তাকে চিকিৎসাও। তবুও বসে নেই তিনি। কাজ করছেন সমাজমাধ্যমে বিভিন্ন পোস্টের মাধ্যমে ক্যানসার আক্রান্তদের মনের জোর বাড়াচ্ছেন। এবার বাংলাদেশ নিয়ে মুখ খুললেন হিনা খান। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

‘অল আইজ অন হিন্দুজ ইন বাংলাদেশ’—এই ছবি শেয়ার করে অনেকেই প্রতিবাদ জানাচ্ছেন সমাজমাধ্যমে। হিনাও রয়েছেন সেই তালিকায়। ছবিটি শেয়ার করে ক্যাপশনে হিনা লিখেছেন, ‘নিরীহ যে কোনো মানুষের মৃত্যুই আসলে মানবতার মৃত্যু। যে কোনো ধর্ম, জাতি ও দেশের জন্যই এটা প্রযোজ্য। কোনো সম্প্রদায়কেই যেন এই সাংঘাতিক পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে না হয়। যেটা ভুল, সেটাকে ভুলই বলব।’

এরপর বাংলাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে কথা বলেন হিনা। তিনি আরও লিখেছেন, ‘সারা বিশ্বে যেসব মানুষ অশান্তির মধ্যে দিয়ে যাচ্ছেন, তাদের প্রত্যেকের জন্যই আমি সমব্যথী। আমি মানবতাকেই সবার আগে রাখি। প্রার্থনা করুন, বাংলাদেশে হিন্দুসহ অন্য সংখ্যালঘুরা যাতে নিরাপদে থাকেন। মানবিকতা বজায় রাখুন।’

সামাজিক যোগযোগমাধ্যম এক্সে হিনার এমন মন্তব্য অনেকেরই নজরে এসেছে। ভারতীয় একাধিক গণমাধ্যম তার এমন মন্তব্য নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

প্রসঙ্গত, বাংলাদেশের সংখ্যালঘুদের ওপর হামলা নিয়ে ব্যাপক মিথ্যাচার করে যাচ্ছে ভারতের মিডিয়া। অন্য ছবি শেয়ার করে বাংলাদেশের সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে বলে দেখানো হচ্ছে। এমনকি কয়েক বছর আগে ভারতে সংঘটিত হওয়া এক ধর্ষণকাণ্ডকে বাংলাদেশের সংখ্যালঘুদের ধর্ষণ করা হচ্ছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে। এর ফলে ভারতের সাধারণ মানুষের মনে বাংলাদেশ নিয়ে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এসব নিয়েই সরব হয়েছেন বলিউড তারকারাও।