অভিনয় ও রাজনীতি নিয়ে যা বললেন কঙ্গনা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৪, ০৯:৩২ AM

বলিউড কুইন খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। ব্যক্তি জীবন নিয়ে বারবার বিভিন্ন বিষয়ে বিতর্কে জড়িয়েছেন এই অভিনেত্রী। রিল থেকে রিয়েল লাইফে বেশ আলোচিত। তার নানা মন্তব্য উঠে আসে শিরোনামে। 

এবার নতুন সিনেমা ‘ইমার্জেন্সি’র প্রচারে এসে বিস্ফোরক মন্তব্য করলেন এ অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা তার রাজনীতি ও অভিনয় জীবনের দ্বৈত ভূমিকার ভারসাম্য রক্ষার লড়াই নিয়ে নানা কথা প্রকাশ করেছেন।

বলিউড কুইন বলেন, ‘একজন সাংসদ হলে তাকে অনেকটা দায়িত্ব নিতে হয়, বলা ভাল অনেক মানুষের দায়িত্ব নিতে হয়। আমি যে লোকসভার সাংসদ সেখানে বন্যা হয়েছে, তাই সব জায়গায় যেতে হচ্ছে। আমাকে হিমাচল যেতে হবে এবং দেখতে হবে যে সব কাজ সঠিক ভাবে হচ্ছে কিনা। এতে ছবির কাজ কিছুটা ব্যাহত হচ্ছে। আমার অনেক প্রজেক্ট আটকে আছে। চেষ্টা করেও শুটিং শুরু করতে পারছি না।’

কঙ্গনার নতুন সিনেমা ‘ইমার্জেন্সি’তে তাকে ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যেতে চলেছে। ১৯৭৫ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত অত্যন্ত বিতর্কিত ২১ মাসের সময়কালকে এই ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে। তখন প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। 

সেই সময় ভারত জুড়ে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল। তিনি জরুরি অবস্থাকে ঐতিহাসিক ঘটনার পুনরাবৃত্তি হিসেবে তুলে ধরা হবে ছবির গল্পে। ওই সাক্ষাৎকারে তিনি এই ছবিকে শক্তির প্রতীক হিসেবে চিহ্নিত করেছেন। আগামী ৬ সেপ্টেম্বর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘ইমার্জেন্সি’।

উল্লেখ্য, কঙ্গনা তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং চারবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন। পাঁচবার ফোর্বস ইন্ডিয়ার সেরা ১০০ সেলিব্রিটির তালিকায় জায়গা পেয়েছেন তিনি। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘কুইন’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য তাকে বলিউডের রানি বলা হয়। বিভিন্ন সময় বির্তকের কারণে সংবাদ শিরোনামে এসেছেন তিনি।