বাংলাদেশ নিয়ে যা বললেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন জার্নাল বিনোদন জার্নাল
প্রকাশিত: ১১ আগস্ট ২০২৪, ০৪:০০ PM

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশের বেশ কিছু জায়গায় সংখ্যালঘুদের হামলার ঘটনা ঘটেছে। তবে এটাকে প্রোপাগাণ্ডার মাধ্যমে গুজব ছড়িয়ে অনেক বড় আকারে প্রকাশ করছে ভারতের মিডিয়া। এই নিয়ে কথা বলেছেন অনেকেই। এবার বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। বাংলাদেশে যাতে দ্রুত শান্তি ফিরে আসে, সেই প্রার্থনা করেছেন অভিনেত্রী।

সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রীতি লেখেন, 'বাংলাদেশে এখনও মানুষের সঙ্গে যে হিংসার ঘটনা ঘটছে, তা দেখে আমি বিধ্বস্ত ও ভেঙে পড়েছি। মানুষকে হত্যা করা হচ্ছে, ভাঙচুর চালান হচ্ছে, মানুষ ঘর হারাচ্ছে। আশা করছি, নতুন সরকার এই ধরনের হিংসা বন্ধ করতে যথার্থ পদক্ষেপ নেবে। তাদের জন্য আমি প্রার্থনা করছি।'

প্রীতির আগে সোনু সুদ, রাবিনা ট্যান্ডন ও আদিল হোসেনও বাংলাদেশ নিয়ে সরব হয়েছেন। বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের যাতে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হয়, সরকারের কাছে সেই আর্জিও রেখেছিলেন সোনু।

প্রসঙ্গত, গত বৃহস্প‌তিবার ড. ইউনূ‌সের নেতৃত্বে ১৪ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস মন্ত্রিপরিষদ বিভাগসহ ২৭টি মন্ত্রণালয়ের দায়িত্ব পান। অন্তর্বর্তী সরকারের নেতৃত্বে ড. মুহাম্মদ ইউনূসের এই শপথ গ্রহণকে স্বাগত জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ভারতসহ ইউরোপিয় ইউনিয়নের দেশগুলো।

এরপর শনিবার ড. ইউনূস বলেন, 'আমরা একটা পরিবার। সবাই সবাইকে রক্ষা করব, সবাইকে সবার থেকে ওপরে উঠার চেষ্টা করব এবং যারা অপরাধী তাদের বিচার আমাদের করতেই হবে। তা না হলে এর থেকে মুক্তি পাব না।'